উপজেলা ও ইউনিয়ন সফর করবেন স্বাস্থ্যমন্ত্রী

মাতৃমৃত্যু হারের টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনের জন্য তৃণমূল ও প্রত্যন্ত অঞ্চলে সচেতনতা বাড়ানোর অংশ হিসাবে বিভিন্ন উপজেলা ও ইউনিয়ন সফর করবেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম। শনিবার সচিবালয়ে ‘স্বাস্থ্যসেবার সার্বিক মান উন্নয়নে করণীয়’ বিষয়ক সভায় সভাপতিত্বকালে তিনি এই সিদ্ধান্ত জানান।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, শিশু মৃত্যু হার কমানোর লক্ষ্যমাত্রা অর্জন করে বাংলাদেশ জাতিসংঘের এমডিজি পুরস্কার পেয়েছে। প্রত্যাশিত মাতৃমৃত্যু হার অর্জন না হলেও সাফল্যের অগ্রযাত্রা সন্তোষজনক ছিল। বিশ্ব নেতৃবৃন্দও সূচকের ঊর্ধ্বগতিতে প্রশংসা করেছে। আমাদের এই সাফল্যকে ঊর্ধ্বে নিয়ে ২০৩০ সালের মধ্যে এমডিজি অর্জনের জন্যে আমাদের আরো জোরদার ও কার্যকর কর্মসূচি হাতে নিতে হবে। এর অংশ হিসাবে স্বাস্থ্যমন্ত্রীর নেতৃত্বে মাঠ পর্যায়ের মানুষের সঙ্গে মতবিনিময় সভা এবং জনসচেতনতামূলক কার্যক্রম গ্রহণের সিদ্ধান্ত নেওয়া হয় সভায়।

বিশেষ বিসিএস’র মাধ্যমে দ্রুত চিকিত্সক নিয়োগ দেওয়ার তাগিদ

এদিকে সভায় স্বাস্থ্যমন্ত্রী বিশেষ বিসিএস এর মাধ্যমে দ্রুততম সময়ের মধ্যে চিকিত্সক নিয়োগ দেওয়ার প্রক্রিয়া সম্পন্ন করার তাগিদ দেন। এছাড়া ‘মানব দেহের অঙ্গ-প্রত্যঙ্গ সংযোজন আইন’ এবং ‘বিসিপিএস’ আইন সংসদের আগামী অধিবেশনে উত্থাপনের জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দেন তিনি। মোহাম্মদ নাসিম এসময় মন্ত্রণালয়ের বাস্তবায়নাধীন বিভিন্ন প্রকল্প ও নির্মাণ কাজ যথাসময়ে স্বচ্ছতার সঙ্গে সম্পন্ন করার জন্যেও নির্দেশনা প্রদান করেন।

1 Star2 Stars3 Stars4 Stars5 Stars (No Ratings Yet)
Loading...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *