কেপিজে হাসপাতালে বিনামূল্যে বার্ন ও প্লাস্টিক সার্জারি

শেখ ফজিলাতুন্নেছা মুজিব মেমোরিয়াল (কেপিজে) বিশেষায়িত হাসপাতাল ও নার্সিং কলেজে বার্ন ও প্লাস্টিক সার্জারি ও নিউরো সার্জারি ইউনিট ও ক্যাম্পের উদ্বোধন করা হয়েছে। উদ্বোধনী অনুষ্ঠানের প্রধান অতিথি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান মেমোরিয়াল ট্রাস্টের মেম্বার সেক্রেটারি শেখ হাফিজুর রহমান সোমবার এ ক্যাম্পের উদ্বোধন করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান মেমোরিয়াল টাস্ট ও মাননীয় প্রধানমন্ত্রীর তত্ত্বাবধানে তৈরি এই হাসপাতাল মানব কল্যাণে শতশত বছর সেবা দিয়ে যাবে। এখন থেকে এ হাসপাতালে নিয়মিত বার্ন ও প্লাস্টিক সার্জারির সেবা দেয়া হবে।

হাসপাতালের বিজনেস ডেভেলপমেন্ট সার্ভিসের আবুল হাসান জানান, বঙ্গমাতার নামে স্থাপিত এ হাসপাতালে বার্ন ও প্লাস্টিক এন্ড রিকন্সট্রাস্টিভ সার্জারি ক্যাম্পে রোগীদের আগামী ৪ ডিসেম্বর পর্যন্ত বিনামূল্যে চিকিৎসা সেবা দেয়া হবে। শনিবার হতে এ ক্যাম্প শুরু হয়েছে। জার্মানি, হাঙ্গেরি, নেদারল্যান্ডের বিশেষজ্ঞসহ শেখ হাসিনা ন্যাশনাল ইন্সটিটিউট অফ বার্ন এন্ড প্লাস্টিক সার্জারি ও শেখ ফজিলাতুন্নেছা মুজিব মেমোরিয়াল কেপিজে বিশেষায়িত হাসপাতালের স্বনামধন্য চিকিৎসকগণ চিকিৎসা সেবা দিবেন।

ইতোমধ্যে এ ক্যাম্পে বাংলাদেশের শেখ হাসিনা ন্যাশনাল ইন্সটিটিউট অফ বার্ন এন্ড প্লস্টিক সার্জারির প্রধান সমন্বয়কারী ডাঃ সামন্ত লাল সেন, ঢাকা মেডিকেল কলেজ ও হাসপাতালের বার্ন এন্ড প্লস্টিক সার্জারি বিভাগের প্রধান অধ্যাপক ডাঃ আবুল কালাম ও আবাসিক চিকিৎসক ডাঃ হোসাইন ইমামসহ বেশ কয়েকজন বিশেষজ্ঞ চিকিৎসক যোগ দিয়েছেন। ফ্রি ক্যাম্প চলাকালীন সময় সার্জারির পাশাপাশি তারা বার্ন ও প্লাস্টিক এন্ড রিকন্সট্রাস্টিভ সার্জারি রোগীও দেখবেন এবং পরামর্শ দিবেন। পরবর্তীতে রোগীরা এই হাসপাতাল এর বিশেষজ্ঞ ডাক্তারদের কাছ থেকে ও বার্ন ও প্লাস্টিক সার্জারির উন্নত সেবা নিতে পারবেন। বঙ্গমাতার নামের প্রতিষ্ঠিত শেখ ফজিলাতুন্নেছা মুজিব মেমোরিয়াল কেপিজে বিশেষায়িত হাসপাতালে বার্ন ও প্লাস্টিক সার্জারি ইউনিট স্থাপন এর মূল উদ্দেশ্যে তারা এ কাজ করবেন।

এসময় বিশেষ অতিথি হিসেবে মিনিষ্ট্রি অফ ফরেন এফেয়ার্স ও ট্রেড অফ হাঙ্গেরীর রাষ্ট্রদূত ডা গায়গি সুহা এবং মালয়েশিয়া হাইকমিশনের পরামর্শদাতা ইধাম জুহরি মোঃ ইউনুস উপস্থিত ছিলেন। এছাড়াও শেখ ফজিলাতুন্নেছা মুজিব মেমোরিয়াল কেপিজে বিশেষায়িত হাসপাতাল ও নার্সিং কলেজের সিইও জায়তুন বিনতি সুলাইমান, মেডিকেল ডিরেক্টর ডাঃ রাজীব হাসানসহ রেসিডেন্ট বিশেষজ্ঞ চিকিৎসকবৃন্দ ও বিশিষ্ট বক্তিবর্গ উপস্থিত ছিলেন।

1 Star2 Stars3 Stars4 Stars5 Stars (No Ratings Yet)
Loading...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *