ঢামেকের আইসিইউতে যুক্ত হলো আরো ১২ শয্যা

ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের আইসিইউতে (নিবিড় পরিচর্যা কেন্দ্র) নতুন ১২টি শয্যা চালু করা হয়েছে। শনিবার স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম নতুন ওই বেডগুলো উদ্বোধন করেন। এর আগে ওই ইউনিটে ২০টি বেড ছিল।

অনুষ্ঠানে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেন, ‘ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল দেশের সবচেয়ে গুরুত্বপূর্ণ একটি চিকিৎসাপ্রতিষ্ঠান। সারা দেশ থেকেই এখানে রোগী আসে। এই হাসপাতালে এত দিন আইসিইউতে ২০টি বেড নিয়েই জটিল রোগীদের সেবা দেওয়া হচ্ছিল, অথচ এত বড় হাসপাতালে ১০০টি আইসিইউ বেড থাকার দরকার। ফলে প্রতিদিনই আইসিইউ বেডের জন্য দীর্ঘ সিরিয়ালে থাকতে হয় রোগীদের। নতুন এই ১২ বেড বাড়ানোর ফলে মানুষের অনেকটা বেশি উপকার হবে। পর্যায়ক্রমে আরো বেড বাড়ানোর চেষ্টা করা হবে। ’

মন্ত্রীর সঙ্গে এ সময় স্বাস্থ্যসেবা বিভাগের সচিব সিরাজুল হক খান, স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ সচিব ফয়েজ আহমেদ, জাতীয় বার্ন ইনস্টিটিউটের সমন্বয়ক ডা. সামন্তলাল সেন, ইনস্টিটিউটের প্রকল্প পরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম, ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল নাসিরউদ্দিন। এ সময় প্রকল্পের কার্যক্রমের অগ্রগতি সম্পর্কে মন্ত্রীকে অবহিত করেন নির্মাণকাজের দায়িত্বপ্রাপ্ত লেফটেন্যান্ট কর্নেল শাকিল।

1 Star2 Stars3 Stars4 Stars5 Stars (No Ratings Yet)
Loading...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *